• রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন
  • English Version | Epaper
শিরোনাম :
হরণী ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডে শ্রমিক লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃআবদুর রহিম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের উদ্ধোধন অনুষ্ঠিত নোয়াখালীর হরণী ইউনিয়নে জাতীয় শ্রমিক লীগের ত্রি- বার্ষিক সম্মেলন নোয়াখালীতে পারি ফাউন্ডেশনের উদ্দ্যেগে অসহায়দের মাঝে খাবার বিতরন বেনাপোল স্হল বন্দরে ভূয়া কার্ড তৈরির কারিগর সাংবাদিক সুমন সনাক্ত জরিমানা আদায় মোল্লাহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে শেখ হাসিনার পক্ষ থেকে উপহার, ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জায়গা সহ বাড়ি শার্শার বড়বসন্তপুরে ফসলি জমি থেকে মাটি উত্তোলন করায় ২ জনকে জরিমানা। ওবায়দুল কাদেরকে নিয়ে কটূক্তি নোয়াখালী জেলা কমিটি বিলুপ্ত না হওয়া পর্যন্ত মেয়র কাদের মির্জার অনশন কর্মসূচি ঘোষণা ভোটাধিকার এবং কার্যকর গণতন্ত্র রক্ষার দাবিতে মাঠে নামলেন হানিফ বাংলাদেশি বেগমগঞ্জে যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় ১জন আটক
নোটিশ :
Wellcome to our website...

আলফাডাঙ্গায় স্বাস্থ্যসহকারীদের কর্মবিরতি অব্যাহত

প্রথমসংবাদ ডেক্স : / ৭৪ বার
আপডেটের সময় : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবীতে সোমবার ৪র্থ দিনের মত কর্মবিরতি কর্মসূচি পালন করেছে স্বাস্থ্যসহকারীরা। বৃহস্পতিবার থেকে নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবীতে কর্মবিরতি কর্মসূচি পালন করে আসছে স্বাস্থ্যসহকারীরা।

বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেল্থ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশনের সমন্বয়ে বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ব্যানারে সকাল সাড়ে ৮টায় কর্মবিরতি কর্মসূচি শুরু করে বিকেল তিনটায় ৪র্থ দিনেরমত কর্মবিরতি কর্মসূচি শেষ হয়। দাবী বাস্তবায়ন কমিটির আহবায়ক নিজামুল হক কাজলের সভাপতিত্বে কর্মবিরতি অনুষ্ঠানে দাবী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মহিদুল ইসলাম স্বাস্থ্যসহকারী জিয়াউর রহমান, তারিকুল ইসলাম, মদিনা জোহরা, মিজানুর রহমান, তৈয়েবুর রহমান, হোসনেয়ারা ও দিপংঙ্কার শিকদার প্রমূখ বক্তব্য রাখেন।

তারা বলেন, নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবীতে সারাদেশের ন্যায় পাংশা উপজেলাতে বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ব্যানারে কর্মবিরতি কর্মসূচি পালন করা হচ্ছে। কর্মবিরতি চলাকালিন সময় টিকাদান কার্যক্রম বন্ধ করে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যসহকারীরা আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে অবস্থান করেন। নিয়োগ বিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণ দাবীর যৌক্তিকতা তুলে ধরে আহ্বায়ক নিজামুল হক কাজল বলেন, কর্মবিরতি কর্মসূচি পালনের ফলে চলমান আলফাডাঙ্গায় ১৪০ টি অস্থায়ী টিকাদান কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম বন্ধ রয়েছে।

আসন্ন ৫ ডিসেম্বর জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন-২০২০ কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেন তারা।সদস্য সচিব মহিদুল ইসলাম বলেন, দাবী আদায়ের লক্ষ্যে আমরা একমাস আগে স্বাস্থ্যসহকারীদের পক্ষ থেকে দেশের সকল সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করি। কর্মবিরতি কর্মসূচিতে আলফাডাঙ্গার ১৫ জন স্বাস্থ্যসহকারী ও ১জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক অংশগ্রহণ করেন।

দাবী বাস্ত বায়ন না হওয়া পর্যন্ত কর্মবিরতি কর্মসূচি পালন অব্যাহত থাকবে বলে জানান তারা।


এ জাতীয় আরো সংবাদ