• সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০১:৩০ অপরাহ্ন
  • English Version | Epaper
শিরোনাম :
চাটখিল প্রেসক্লাবের সভাপতির হাবিবের ভাতিজা পরিচয়ে সাংবাদিকে হত্যার হুমকি থানায় অভিযোগ সপ্তপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজের লোককে এডহক কমিটির আহবায়ক করার প্রস্তাব পেশ বোর্ডে নোয়াখালীর হাতিয়ায় গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন, ভিডিও ভাইরাল ফরিদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত শেখ মোহাম্মদ সেলিম হাফিজিয়া মাদ্রাসা নবগঠিত সভাপতি বাপ্পী, সাধারণ সম্পাদক আড্ডু মিরপুরে বাড়ি দখল মারধর-সন্ত্রাসী হামলা আলীবাজার মদিনাতুল উলুম মাদ্রাসার নতুন ছবক ও দোয়ার অনুষ্ঠান জয়বাংলা যুব সংঘ ও সাবেক আওয়ামী লীগ ছাত্রনেতাদের উদ্যোগে পৌর মেয়র কে শুভেচ্ছা বিনিময় ফরিদপুরে পৌর মেয়র কে শুভেচ্ছা জানালো কঞ্জারভেন্সী শাখা পৌর মেয়রকে শুভেচ্ছা জানালো উদয়ন সংঘ ও বেসিক ব্যাংক লিমিটেড
নোটিশ :
Wellcome to our website...

নারীর প্রতি সহিংসতা বিরোধী তারুণ্যের সাইকেল মার্চ

প্রথমসংবাদ ডেক্স : / ৫৯ বার
আপডেটের সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ ধর্ষণ, যৌন নির্যাতনসহ সকল সহিংসতার বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে নোয়াখালীতে নারীর প্রতি সহিংসতা বিরোধী তারুণ্যের সাইকেল মার্চ অনুষ্ঠিত হয়।

সাইকেল শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা এই সময় ধর্ষণ ও যৌন হয়রানি বন্ধ করা, নারীদের ঘরে-বাইরে-কর্মস্থলে-পরিবহণে নিরাপদ চলাচল নিশ্চিত করা, ধর্মীয়সহ সব ধরনের সভা-সমাবেশে নারীবিরোধী বক্তব্য বন্ধ করা, যৌন হয়রানি সংক্রান্ত মামলার তদন্তে বিচার বিভাগীয় তদন্ত চালু করার দাবি জানায়।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষব্যাপী প্রচারণার অংশ হিসেবে জাতিসংঘ জনসংখ্যা তহবিলের সহায়তায় পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশন নেটওয়ার্ক –প্রান, নোয়াখালী জেলা স্কাউট এবং একশানএইড বাংলাদেশ যৌথভাবে সাইকেল মার্চের আয়োজন করে।

বুধবার (২৫ নভেম্বর) সকাল ১০টায় জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ারের সামনে থেকে সাইকেল মার্চের উদ্বোধন করে নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।
এ সময় আরো উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন। এছাড়াও সংহতি বক্তব্য রাখেন নারী অধিকার নেত্রী নুর নাহার রিনি, জেলা স্কাউটের সেক্রেটারি আহম্মদ হোসেন ধনু, প্রানের প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ।

আয়োজকরা জানান, সাম্প্রতিককালে নোয়াখালী জেলায় নারীর প্রতি সহিংসতার ঘটনার বৃদ্ধি পেয়েছে। শুধুমাত্র অক্টোবর মাসেই নোয়াখালী জেলায় ১৯টি ধর্ষণসহ নারীর প্রতি ৪১ সহিংস ঘটনা ঘটেছে। গণমাধ্যমে প্রকাশিত তথ্য মতে, এই মাসে ধর্ষণ ১৯টি, ধর্ষণচেষ্টা সাতটি, হত্যা পাঁচটি, অপহরণ একটি, আত্মহত্যা একটি, শারীরিক নির্যাতন দুটি, বিবস্ত্র করে নির্যাতন একটি, শ্লীলতাহানির চেষ্টা দুটি, যৌন হয়রানি দুটি, কুপ্রস্তাবে রাজি না হওয়ায় বাড়িতে হামলা ও হয়রানি দুটি ঘটনা ঘটে।


এ জাতীয় আরো সংবাদ