• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:২৫ পূর্বাহ্ন
  • English Version | Epaper
শিরোনাম :
কোম্পানীগঞ্জে ইয়াবাসহ মাদক কারবারি আটক নোয়াখালীতে ইসলামি হাসপাতাল সিলগালা লাইট হাউস ফরিদপুরের বিশ্বএইডস দিবস পালন ফরিদপুরে কর্মসম্পাদন চুক্তির আঞ্চলিক পর্যায়ের স্টক হোল্ডার দের সেমিনার অনুষ্ঠিত জেলা স্বাস্থ্য বিভাগ ও এনজিও সমূহের উদ্যোগে ফরিদপুরে বিশ্ব এইডস দিবস পালিত আলফাডাঙ্গায় স্বাস্থ্যসহকারীদের কর্মবিরতি অব্যাহত ফরিদপুরে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্ধোধন ফরিদপুরের পুলিশ সুপারের কাছে অসহায় শীতার্তদের জন্য কম্বল দিলেন ডক্টর যশোদা জীবন দেবনাথ শীতার্তদের পাশে কম্বল নিয়ে হাজির ফরিদপুর পুলিশ সুপার বেগমগঞ্জে আ’লীগের নবগঠিত আহবায়ক কমিটির পরিচিতি সভা
নোটিশ :
Wellcome to our website...

নোয়াখালী জেনারেল হাসপাতালে মডেল কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্স, বিশেষায়িত কিডনী ওয়ার্ডের উদ্বোধন

প্রথমসংবাদ ডেক্স : / ৩৮ বার
আপডেটের সময় : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ বিশেষায়িত সেবা প্রদানের লক্ষ্যে নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে কিডনী রোগীদের জন্য মডেল কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্স, বিশেষায়িত কিডনী ওয়ার্ডের উদ্বোধন করা হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টায় কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্সের উদ্বোধন করেন নোয়াখালী-৪ আসনের সাংসদ ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য একরামুল করিম চৌধুরী বিশেষ অতিথি সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন।

আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের কিডনী বিভাগের বিভাগীয় প্রধান ও ডায়ালাইসিস কমপ্লেক্সের উদ্যোক্তা ডা. ফজলে এলাহী খাঁনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী, সেতু সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন, নোয়াখালীর জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খাঁন, সিভিল সার্জন ডা. মাছুম ইফতেখার, নোয়াখালী জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ডাঃ মো. মাহবুবুর রহমান। আলোচনা শেষে বিগত ২ বছর বিভিন্ন কার্যক্রমের তথ্যচিত্রমূলক স্মরনিকার মোড়ক উন্মোচন, তথ্যচিত্র প্রদর্শনী করা হয়।

আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের কিডনী বিভাগের বিভাগীয় প্রধান ও ডায়ালাইসিস কমপ্লেক্সের উদ্যোক্তা ডা. ফজলে এলাহী খাঁন বলেন, বিদ্যমান কিডনী ডায়ালাইসিস ইউনিটটি বিগত ২ বছর বিভিন্ন রোগীদের সেবা প্রদান করছে। ক্রমবর্ধমান কিডনী রোগিদের সঠিক ও সময়মত সেবা দিতে বর্তমান ইউনিটের পক্ষে হিমসিম খেতে হচ্ছে। ফলে এ সেবা সম্প্রসারণের লক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় আমরা আজ থেকে চালু করতে পারছি একটি পূর্ণাঙ্গ কিডনী ডায়ালসিস কমপ্লেক্সের।

এর মাধ্যমে ইতোমধ্যে গত দু’বছরে ১৭৮০ জন রোগীর ডায়ালাইসিস করা হয়েছে। বর্তমান শিডিউল রোগির সংখ্যা ১১০ জন। বিদ্যমান কিডনী ডায়ালাইসিস ইউনিটের সাথে ১৬ শয্যাবিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত মডেল কিডনী ওয়ার্ড, হেপাটাইটিস বি ও সি পজিটিভ রোগিদের জন্য ডেডিকেটেড ডায়ালাইসিস ইউনিট, অত্যাধুনিক প্যাথলজিক্যাল ল্যাব, মিনি ওটি, স্পেশাল কেয়ার ইউনিট সংযোজন করা হয়েছে।

বিশেষায়িত কিডনী ওয়ার্ডের মাধ্যমে ভবিষ্যতে আরও বেশি পরিমান রোগির সেবা দিতে পারবো।


এ জাতীয় আরো সংবাদ