• সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:১৮ অপরাহ্ন
  • English Version | Epaper
শিরোনাম :
চাটখিল প্রেসক্লাবের সভাপতির হাবিবের ভাতিজা পরিচয়ে সাংবাদিকে হত্যার হুমকি থানায় অভিযোগ সপ্তপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজের লোককে এডহক কমিটির আহবায়ক করার প্রস্তাব পেশ বোর্ডে নোয়াখালীর হাতিয়ায় গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন, ভিডিও ভাইরাল ফরিদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত শেখ মোহাম্মদ সেলিম হাফিজিয়া মাদ্রাসা নবগঠিত সভাপতি বাপ্পী, সাধারণ সম্পাদক আড্ডু মিরপুরে বাড়ি দখল মারধর-সন্ত্রাসী হামলা আলীবাজার মদিনাতুল উলুম মাদ্রাসার নতুন ছবক ও দোয়ার অনুষ্ঠান জয়বাংলা যুব সংঘ ও সাবেক আওয়ামী লীগ ছাত্রনেতাদের উদ্যোগে পৌর মেয়র কে শুভেচ্ছা বিনিময় ফরিদপুরে পৌর মেয়র কে শুভেচ্ছা জানালো কঞ্জারভেন্সী শাখা পৌর মেয়রকে শুভেচ্ছা জানালো উদয়ন সংঘ ও বেসিক ব্যাংক লিমিটেড
নোটিশ :
Wellcome to our website...

ফরিদপুরে আন্তর্জাতিক নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ দিবস পালন

প্রথমসংবাদ ডেক্স : / ৬৪ বার
আপডেটের সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন বিরুদ্ধে প্রতিবাদ দিবস পালিত হয়েছে।

জাতীয় নারী সংগঠন সমূহের নেটওয়ার্ক ফাউন্ডেশন এর উদ্যোগে এক অবস্থান কর্মসূচি বুধবার সকালে ফরিদপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মনোয়ারা রহমান, হিরুন নাহার শামীমা বেগম, নুরজাহান বেগম, মমতাজ বেগম, সুমা আক্তার, মারুফা বেগম, লাকি বেগম, আরিফুল ইসলাম লিটন প্রমুখ।

সভায় বক্তারা সমাজে নারীদের স্বাধীনভাবে চলাচলের জন্য গুরুত্বারোপ করেন। তারা দেশের প্রতিটা ক্ষেত্রে নারী এবং শিশুদের প্রতি বৈষম্যের ও যৌন হয়রানির প্রতিবাদ করেন। এবং নারীদের বিরুদ্ধে বিচারাধীন সমস্ত মামলা নিস্পত্তির দাবি করেন। এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

দেশের প্রতিটা নারী- শিশুকে রক্ষা করার জন্য সরকারের প্রতি দাবি জানান। তারা বলেন গত 10 মাসে দেশে ধর্ষণের শিকার হয়েছেন ১২৫৩ জন নারী। এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২০০ জন নারীকে, যৌন হয়রানির শিকার হয়েছেন ২২১ জনুয়ারি। পেটের মধ্যে দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন ২৫১ জন নারী। ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৬২ জন নারীকে। আত্মহত্যা করেছেন ১০ জন। এবং ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয়েছেন ৩ জন নারী ও 2 জন পুরুষ।

এছাড়া ধর্ষণের শিকার হয়েছেন ৭৬৭ চেষ্টা করা হয়েছে শিশু। ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৩৫ জন শিশুকে। যৌন সহিংসতার শিকার হয়েছেন ৮০ জন কন্যা শিশু ও ২৬ জন ছেলে শিশু। এই সমস্ত ঘটনার সাথে জড়িত ব্যক্তিবর্গ কে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
এ ব্যাপারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার দাবি জানানো হয়।


এ জাতীয় আরো সংবাদ