• সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০১:৫৬ অপরাহ্ন
  • English Version | Epaper
শিরোনাম :
চাটখিল প্রেসক্লাবের সভাপতির হাবিবের ভাতিজা পরিচয়ে সাংবাদিকে হত্যার হুমকি থানায় অভিযোগ সপ্তপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজের লোককে এডহক কমিটির আহবায়ক করার প্রস্তাব পেশ বোর্ডে নোয়াখালীর হাতিয়ায় গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন, ভিডিও ভাইরাল ফরিদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত শেখ মোহাম্মদ সেলিম হাফিজিয়া মাদ্রাসা নবগঠিত সভাপতি বাপ্পী, সাধারণ সম্পাদক আড্ডু মিরপুরে বাড়ি দখল মারধর-সন্ত্রাসী হামলা আলীবাজার মদিনাতুল উলুম মাদ্রাসার নতুন ছবক ও দোয়ার অনুষ্ঠান জয়বাংলা যুব সংঘ ও সাবেক আওয়ামী লীগ ছাত্রনেতাদের উদ্যোগে পৌর মেয়র কে শুভেচ্ছা বিনিময় ফরিদপুরে পৌর মেয়র কে শুভেচ্ছা জানালো কঞ্জারভেন্সী শাখা পৌর মেয়রকে শুভেচ্ছা জানালো উদয়ন সংঘ ও বেসিক ব্যাংক লিমিটেড
নোটিশ :
Wellcome to our website...

ফরিদপুরে ইউপি পরিষদের নবনির্বাচিত জনপ্রতিনিধি ও ইউপি সচিবদের পরিষদ আইন, বিধি বিধান কার্যক্রমের উপর অবহিতকরণ কর্মশালা

প্রথমসংবাদ ডেক্স : / ৬৫ বার
আপডেটের সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে, স্থানীয় সরকার বিভাগের বাস্তবায়নাধীন কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার ( ইএএলজি) প্রকল্পের সহায়তায় ফরিদপুর মধুখালী উপজেলার গাজনা ও কোরকদী ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত জনপ্রতিনিধি ও সচিবদের পরিষদ আইন, বিধি বিধান ও ইএএলজি প্রকল্পের কার্যক্রমের উপরে অবহিতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে জেলা প্রশাসকের আইসিটি ল্যাব কক্ষে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালা অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ( উপসচিব) মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বলেন ইউনিয়নে হত দরিদ্র ও পিছিয়ে পড়া জনগনের জন্য বরাদ্দকৃত অর্থ স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বাস্তবায়ন নিশ্চিত করতে হবে।

ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিগণ প্রয়োজনে নিজ অর্থায়নে সকল কার্যক্রম বাস্তবায়ন করে থাকেন। ভূমি ও গৃহহীনদের জমি ও ঘর তৈরী করে দেয়ার জন্য সরকারের পাশাপাশি জনপ্রতিনিধি ও এলাকার বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। জনপ্রতিনিধিগণই সকল কাজ স্বচ্ছতার মাধ্যমে বাস্তবায়ন করতে পারেন এবং সে বিশ্বাসেই জনগণ তাদের নির্বাচিত করে পরিষদের ক্ষমতায় পাঠান।

গ্রামে সমস্যার সমাধানের চেয়ে সমস্যা সমাধান না করে অনেক মেম্বারগণ চেষ্টা করেন। এতে সমাজের অনেক সমস্যা দীর্ঘয়িত হয়।
তিনি আরো বলেন সকল ভাল কাজে প্রশাসন পাশে থাকবে। খারাপ কাজে আইনানুগ ব্যবস্থা করতে সরকার পিছপা হবেনা। এলাকার সকল প্রকার সামাজিক অপরাধ, মাদক, বাল্যবিবাহ, নারী নির্যাতন প্রতিরোধ করতে সকলকে অনুরোধ করেন।

তিনি আরো বলেন পরিষদের উন্নয়ন প্রকল্প গ্রহনের সময় অগ্রাধিকার নির্ণয় করে সুদূরপ্রসারী ফলাফল বিবেচনা করে কাজ বাস্তবায়ন করতে হবে। এলাকার জনগণকে সাথে নিয়ে গ্যাপ চিহ্নিত করে উন্নয়ন পরিকল্পনা প্রনয়ণ করতে হবে। সময়ের কাজ সময়ে করলে এবং এলাকার বিত্তশালীদের কাজে লাগালে সমাজের উন্নয়নে সকলের অংশীদারিত্ব বৃদ্ধি পাবে। সরকারী কাজে বাধা সৃষ্টিকারীদের মোবাইল কোর্টের মাধ্যমে আইনের আওতায় নিয়ে আসা হবে। পরিশেষে পরিষদের সকল তথ্য ওয়েব পোর্টালে জনগণের জন্য উন্মুক্ত করতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক দবির উদ্দিন ও ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার। ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি ও সচিব সহ মোট ২৮ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন।


এ জাতীয় আরো সংবাদ