• সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১২:৩৮ অপরাহ্ন
  • English Version | Epaper
শিরোনাম :
বেনাপোল ও শার্শায় দুই শিশু ধর্ষনের অভিযোগ নোয়াখালীতে আ’লীগ সভাপতিকে কুপিয়ে জখম ফরিদপুর উন্নয়ন কমিটির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত নোয়াখালীতে নির্বাচনী প্রচারণায় হামলার বিচার চাইলেন স্বতন্ত্র মেয়র প্রার্থী ফরিদপুরে হাসিবুল হাসান লাভলুর ১১ তম মৃত্যুবার্ষিকী পালন মোল্লাহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ভূমি সহ ঘরের দলিল হস্তান্তর অশ্রু স্বজল চোখের অবসান ঘটিয়ে অবশেষে ৪দিন পর অপহৃত শিশু তাসিন উদ্ধার কড়িহাটি উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী বেনাপোলে আলোকিত -৯৭ এর সাধারণ সভা ও নতুন কমিটি হরণী ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডে শ্রমিক লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃআবদুর রহিম
নোটিশ :
Wellcome to our website...

ফরিদপুরে ইএএলজির বাৎসরিক সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রথমসংবাদ ডেক্স : / ৫৫ বার
আপডেটের সময় : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

ফরিদপুর জেলা প্রতিনিধিঃ ফরিদপুর জেলা পর্যায়ে ইএএলজি প্রকল্পের সাথে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের বাৎসরিক সমন্বয় সভায় জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, প্রাচীনতম প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদ ও জেলা প্রশাসন, এই দুইটি নিয়েই সভ্যতার শুরু হয় এই উপমহাদেশে।

ইউনিয়ন পরিষদের সচিব, চেয়ারম্যান ও মেম্বারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।পরিষদে যত স্বচ্ছ কাজ করবেন জেলা তত উন্নত হবে। এখানেই সরকারের উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন হয়। আপনাদের সামনে রেখে কাজ করতে চাই।

আপনারা সুন্দরভাবে কাজ না করলে আমরা কষ্ট পাই। সরকারের বিপক্ষে যাওয়া আপনাদের কাজ নয়। পরিষদের ওয়েবসাইট হালনাগাদ করতে হবে। তিনি আরো বলেন কিছু সংখ্যক প্রতিনিধিরা দুর্বৃত্তদের সাথে হাত মিলিয়ে ইউনিয়ন পরিষদকে ধংসের মুখে নিয়ে যান। সেই সময় দুর্বৃত্তরা আপনার এলাকায় সম্পদ নিয়ে ঢাকায় গুলশানে বাড়ী করেন, বেশি টাকা হলে কানাডা সিঙ্গাপুরে বাড়ী করেন।

ইউনিয়নের সরকারি খাস জমি উদ্ধার করতে গেলে, মনে হয় ইউনিয়ন পরিষদের প্রতিনিধিদের মাথায় আকাশ ভেঙ্গে পড়ে। কারণ যত লোভ এই খাস জমির উপর। আপনাদের উপর জনগণের আস্থা রয়েছে। এর ব্যত্যয় হলে সাধারণ মানুষ কোথায় যাবে। আপনারা একটা কথা মনে রাখবেন দুর্বৃত্তরা যত বড়ই হোক না কেন, জনগণের উপরে কোনো শক্তি নাই। প্রশাসনিক সিস্টেমের প্রধান, উন্নয়নের ৮০% ভূমিকা রাখেন ইউপি চেয়ারম্যান।

বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে, স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার ( ইএএলজি) প্রকল্পের সাথে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের বাৎসরিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জেলা প্রশাসক অতুল সরকার।

বাৎসরিক সমন্বয় কর্মশালায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ( উপসচিব) মোঃ মনিরুজ্জামান, সভায় সভাপতি তার বক্তব্যে বলেন বিগত উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সচ্ছতামূলক কাজ করা, প্রকল্পের বার্ষিক লক্ষ্য ও পরিষদের মাসিক সভা নিয়মিতকরণ, প্রকল্পের আয়- ব্যয়ের হিসাব সহ কার্যক্রম ও অর্জনসমূহর অগ্রগতি পর্যালোচনা করে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক দবির উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসাঃ তাসলিমা আলী, মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তফা মনোয়ার ও সহকারী কমিশনার (আইসিটি) তারেক হাসান।

সভা পরিচালনা করেন ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার। এলজি এসপি ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর আমিরউল ইসলাম, গ্রাম আদালত সক্রিয়করণ দ্বিতীয় পর্যায় প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর আমিরুল ইসলাম খান, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, মধুখালী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ মুরাদুজ্জামান প্রমূখ।

এসময় ফরিদপুর জেলার ৩০ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব, নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


এ জাতীয় আরো সংবাদ