• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন
  • English Version | Epaper
শিরোনাম :
ফরিদপুর জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত নোয়াখালীতে সাংবাদিক হত্যার প্রতিবাদে “বিটিএসকেএস”র মানববন্ধন ও প্রতিবাদ সভা সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে জেলা প্রসাশকের সামনে সাংবাদিকদের মানববন্ধন ফরিদপুর স্টুডেন্ট অ্যাসোসিয়েশন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত পশ্চিম আলিপুর শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্ট- খন্দকার লজ যুব সংঘ চ্যাম্পিয়ন যশোরের অভনগরে র‌্যাব-৬ এর অভিযানে গাঁজা ও নগদ টাকা সহ দুই যুবক আটক ঝিকরগাছায় দেশি ২০ লিটার চোলাই মদ সহ আটক মোল্লাহাটে যথাযথ সম্মানের সহিত পালিত হল মহান ২১শে ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জে সাংবাদিক মুজাক্কিরের বাড়ীতে চলছে শোকের মাতম কলেজ ছাত্রী নিজ ঘরের সামনে থেকে আটকে আপত্তিকর ভিডিও ধারণ, অবশেষে মামলা
নোটিশ :
Wellcome to our website...

ফরিদপুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শ্যামা পূজা

প্রথমসংবাদ ডেক্স : / ১২৭ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

ফরিদপুর প্রতিনিধিঃ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম উৎসব শ্যামা পূজা। সোমবার রাতে শেষ হয়েছে। উপলক্ষে বিভিন্ন মন্দিরে আরতী প্রতিযোগিতা, প্রসাদ বিতরণ, ও ধর্মীয় সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হয়।

হিন্দু শাস্ত্র মতে মা কালী কে বিপদনাশিনী হিসেবে গণ্য করা হয়ে থাকে। এর ফলে সমাজে কোন বিপদ আসে না বলে হিন্দু ধর্মালম্বীরা মনে করে থাকে।
এদিকে শ্যামা পূজা উদযাপন উপলক্ষে শহরের বিভিন্ন মন্দিরে শনিবার শ্যামা পূজা শেষ হলেও ,সোমবার রাতে বেশির ভাগমন্দিরের প্রতিমা শহরের গোয়ালচামট পৌর বিসর্জন (কুমার নদীতে) বিসর্জন দিতে দেখা যায়। বিসর্জন শেষে বিভিন্ন মন্দিরে মহামারী করোনা থেকে বাঁচার উদ্দেশ্যে বিশেষ প্রার্থনা করা হয়।

ফরিদপুর শহরে এবছর শতাধিক পূজা মন্দিরে শ্যামা পূজা অনুষ্ঠিত হয়। তবে করোনার কারণে বেশিরভাগ মন্দিরে ততটা লোকসমাগম দেখতে পাওয়া যায়নি।


এ জাতীয় আরো সংবাদ