• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:১৫ পূর্বাহ্ন
  • English Version | Epaper
শিরোনাম :
সহকর্মী সাংবাদিক আরিফ মোটরসাইকেল এক্সিডেন্ট করে অসুস্থ তার দ্রুত সুস্থতা কামনা করছি ফরিদপুর পৌরসভায় প্রশিক্ষণ কর্মশালা শুরু মেয়েকে দিয়ে মায়ের যৌন ব্যবসা, ধর্ষণ মামলার বাদী ও চেয়ারম্যান আসামী বাইশ রশি জমিদার বাড়ি সংস্কার ও সংরক্ষণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত পৌর মেয়রকে সম্বর্ধনা জানালো সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ এর শিক্ষক পরিষদ ফরিদপুর জেলা ছাত্রদল উদ্যোগে বিক্ষোভ মিছিল ফরিদপুরে আব্দুল হক স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্ট শুরু নোয়াখালীতে সাংবাদিক মোজাক্কির হত্যার প্রতিবাদে মানববন্ধন ও কালো পতাকা মিছিল হাতিয়া নতুন সুখচর বাজার নাইট রাউন্ড রৌপ‍্যকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত উৎসবমুখর একটা দিন কাটালো ফরিদপুরের প্রাক্তন খেলোয়াড়রা
নোটিশ :
Wellcome to our website...

বেনাপোল স্থল বন্দর দিয়ে চাউল আমদানি স্বাভাবিক

প্রথমসংবাদ ডেক্স : / ৯০ বার
আপডেটের সময় : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১

মোঃ ইব্রাহিম হোসেন, শার্শা উপজেলা প্রতিনিধিঃ বেনাপোল স্থল বন্দর দিয়ে আমদানিকৃত চাল এর উপরে অতিরিক্ত শুল্কায়নের কারণে আমদানিকৃত (২৩/১/২০২১) তারিক এর ৩০০ টনের প্রথম চালান ব্যবসায়ীরা ও সিএন্ডএফ এজেন্ট এর কেউ চাউল আনলোড করে নাই।রুপালি এজেন্সির ম্যানেজার মিন্নু মিয়া জানান অন্যান্য স্থলবন্দরে মোটা চাউল টনপ্রতি শুল্কায়নের মূল্য৩৭০টাকা ও চিকন চাউল টনপতি শুল্কায়নের মূল্য ৪২৫ টাকা কিন্তূ বেনাপোল স্থলবন্দরে মোটা চাউল টন প্রতি শুল্কায়ন এর মূল্য৩৯০টাকা ও চিকন চাউল টন পতি শুল্কায়নের মূল্য ৪৩০টাকা । এই বৈষম্যের কারণে আমরা চাউল আনলোড করা বন্ধ রেখেছিলাম।

বর্তমানে কাস্টমস কমিশনার এর হস্তক্ষেপে এই বৈষম্য দূর হয়েছে মোটা চাউল ৩৭০টাকা টন প্রতি ও চিকন চাউল, ৪৩০টাকা নির্ধারণ করা হয়েছে। ২৩ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত গাড়ি ডেমারেজ বাবদ প্রতিদিন গাড়ি প্রতি ইন্ডিয়ান ২০০০ রুপি ডেমারেজ দিতে হয়েছে এই সমস্ত কারণে বেনাপোল বন্দর থেকে বাংলাদেশের ব্যবসায়ীরা মুখ ঘুরিয়ে নিচ্ছে অন্য বন্দরের দিকে আকৃষ্ট হচ্ছে । বেনাপোল বন্দরের রাজস্ব ঘাটতি হচ্ছে। তবে বর্তমান অবস্থা স্বাভাবিক আমরা পুরোদমে আমদানিকৃত চাউল খালাসের ব্যবস্থা করছি।

অপরদিকে সি এণ্ড এফ কর্মচারী মোঃ রবিউল ইসলাম জানান জানুয়ারি ২৩ তারিখে ৩০০ মেট্রিক টন চাউল ২৫ তারিখে ১০০ টন চাউল ২৭ তারিখে ১০০মেট্রিক টন চাউল। সর্বমোট ৫০০ মেট্রিক টন চাউল আমাদের আমদানি হয়েছে আগামীতে অন্যান্য ব্যবসায়ীদের আরো চাউল আসবে।


এ জাতীয় আরো সংবাদ