• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:৫৫ পূর্বাহ্ন
  • English Version | Epaper
শিরোনাম :
সহকর্মী সাংবাদিক আরিফ মোটরসাইকেল এক্সিডেন্ট করে অসুস্থ তার দ্রুত সুস্থতা কামনা করছি ফরিদপুর পৌরসভায় প্রশিক্ষণ কর্মশালা শুরু মেয়েকে দিয়ে মায়ের যৌন ব্যবসা, ধর্ষণ মামলার বাদী ও চেয়ারম্যান আসামী বাইশ রশি জমিদার বাড়ি সংস্কার ও সংরক্ষণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত পৌর মেয়রকে সম্বর্ধনা জানালো সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ এর শিক্ষক পরিষদ ফরিদপুর জেলা ছাত্রদল উদ্যোগে বিক্ষোভ মিছিল ফরিদপুরে আব্দুল হক স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্ট শুরু নোয়াখালীতে সাংবাদিক মোজাক্কির হত্যার প্রতিবাদে মানববন্ধন ও কালো পতাকা মিছিল হাতিয়া নতুন সুখচর বাজার নাইট রাউন্ড রৌপ‍্যকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত উৎসবমুখর একটা দিন কাটালো ফরিদপুরের প্রাক্তন খেলোয়াড়রা
নোটিশ :
Wellcome to our website...

মোল্লাহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে শেখ হাসিনার পক্ষ থেকে উপহার, ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জায়গা সহ বাড়ি

প্রথমসংবাদ ডেক্স : / ৮২ বার
আপডেটের সময় : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১
Exif_JPEG_420

মাসুদ মীর, মোল্লাহাট প্রতিনিধি (বাগেরহাট): মোল্লাহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে দ্বিকক্ষ বিশিষ্ট একটি আধা পাকা বাড়ি উপহার দেন দেশরত্নন জননেত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে আজ মোল্লাহাট উপজেলা মিলনায়তনে ২১/০১/২০২১ তারিখ রোজ বৃহস্পতিবার দুপুর ১২ টায় এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন।
এই প্রেস ব্রিফিং এর মাধ্যমে উপজেলা নির্বাহি অফিসার গণমাধ্যম কর্মীদের জানান বাংলাদেশে ভূমিহীন ও গৃহহিনদের মাঝে জায়গা সহ বসবাস করার উপযোগী সুন্দর ঘর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উপহার দেন।
সারা দেশের ন্যায় মোল্লাহাট উপজেলায় পাচ্ছে ভূমিহীন ও গৃহহীন ৩৫ পরিবার। আর এই পরিবারগুলোর জন্য গাংনী ইউনিয়নের চর দারিয়ালা গ্রামের আঠারোবাকি সদ্য খননকৃত নদীর তীরে আশ্রয়-২ প্রকল্প বাস্তবায়ন করা হয়।
সুন্দর এই প্রকৃতির মাঝে পাচ্ছে প্রতিটি উপকারভোগী গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলো ২ শতাংশ জায়গার উপর প্রতিটি ১ লক্ষ ৭৫ হাজার টাকা ব্যয়ে দ্বিকক্ষ বিশিষ্ট একটি বাড়ি।
এ ঘরে থাকছে উপরে রঙিন টিন সহ একটি রান্নাঘর, এটাস্ট বাথরুম, সামনে বারান্দা। প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া আছে। একটা ঘরের জন্য একটা করে মিটার বরাদ্দ করা আছে।

আর এই ঘরগুলো ও জায়গার কাগজপত্র সহ আগামী ২৩/ ০১/ ২০২১ সকাল ৯ ঘটিকায় মোল্লাহাট সহ সারা দেশে বঙ্গবন্ধু স্যাটেলাইট এর মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করবেন।

উপজেলা নির্বাহি অফিসার আন্তরিকতার সাথে এই কাজের সঙ্গে জড়িত থাকা সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এখানে বসবাসরত উপকারভোগীদের চলাচল করার জন্য সুন্দর পথের ব্যবস্থা আছে। বিশুদ্ধ খাবার পানির জন্য গভীর নলকূপ স্থাপন করা হয়েছে।

প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল উপজেলা প্রকৌশলী মোঃ শওকত হোসেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি সেলিম রেজা, ২ নং ইউনিয়ন চেয়ারম্যান মুন্সি তানজিল হোসেন।

আরো উপস্থিত ছিলেন মোল্লাহাট স্বেচ্ছাসেবক লীগ ও প্রেসক্লাবের সভাপতি তাজউদ্দীন আহম্মেদ পিকিং মিয়া, মোল্লাহাট প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলি মোহন, মুসা কালিমুল্লাহ, মোল্লা জাকির, মোঃ আরাফাত, মাসুদ মীর, আব্দুল্লাহ ফারুক, আমির আলী প্রমুখ।


এ জাতীয় আরো সংবাদ