শিরোনাম :
ঘাতকদের নির্মম আঘাতে নিহত বায়োবৃদ্ধ আসাদ শেখের খুনিদের দাবিতে নিহতের পরিবার ও গ্রামবাসীর মানববন্ধন সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন বৃহত্তর গোয়ালচামট বাসীর পক্ষ থেকে শান্তিনিবাসে ইফতার বিতরণ সেনবাগে পৌরমেয়র প্রার্থী সাইফুল ইসলাম বাবুর করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরণ
নোটিশ :
Wellcome to our website...

রাজনীতির পাশাপাশি সমাজ সংস্কারের কাজ করে যাচ্ছেন শাহজান হাজ্বী

প্রথমসংবাদ ডেক্স : / ১৯২ বার
আপডেটের সময় : শনিবার, ২১ নভেম্বর, ২০২০

সংবাদ দাতাঃ চাটখিল উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন সমাজসেবক শাহাজান হাজ্বী। নীরবে সমাজ সংস্কারের কাজ করে যাচ্ছেন তিনি। এলাকার বিভিন্ন পেশা-শ্রেনি মানুষের প্রিয় মুখ সাহাজান হাজ্বী এর জন্ম চাটখিল উপজেলার পরকোট ইউনিয়নে।

বাংলাদেশ আওয়ামী লীগের রাজনৈতিক আদর্শে অনুপ্রাণিত হয়ে ছোট বেলা থেকে স্থানীয় ছাত্রলীগ এর রাজনিতির সাথে সম্পৃক্ত হন তিনি।
জীবন জীবিকার প্রয়োজনে (কানাডা) প্রবাসে পাড়ি জমালেও সেখানে গিয়েও এক অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেন তিনি, প্রবাস জীবনের কায়িক পরিশ্রমের পাশাপাশি তিনি সেখানে সম্পৃক্ত হন রাজনিতি ও সামাজিক কাজের সাথে। সেখানে নোয়াখালী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা সহ বিভিন্ন সংগঠনের সাথে কাজ করেছেন।

এছাড়াও তিনি প্রতি বছর এলাকার হত-দারিদ্র মানুষ,মসজিদ,মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক সহযোগিতা করে আসছেন। নিজ বাড়ির সামনে বায়তুল নূর জামে মসজিদ নামে একটি মসজিদ এবং একটি ফোরকানিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করেন,যার সম্পুর্ন খরচ তিনি নিজে বহন করে যাচ্ছেন। এছাড়াও তার নিজ বাড়ির সামনে নিজ খরচে ১৫৩৭ ফুট রাস্তার কাজ সম্পুর্ণ করেন দীর্ঘ এক যুগ ধরে। এছাড়াও পরকোট-দশঘরিয়া উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য,পরকোট ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, চাটখিল উপজেলা জন কল্যাণ সমিতির যুগ্ম সম্পাদক পদে কাজ করেছেন তিনি। বর্তমানে চাটখিল উপজেলার পরকোট ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এক প্রশ্নের জবাবে তিনি আলোকিত নোয়াখালীকে বলেন, বৃহত্তর নোয়াখালী মুজিব বাহিনীর প্রধান মাহমুদুর রহমান বেলায়েত ভাই ও উনার সহধর্মিণী সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফরিদা খানম সাকি এবং চাটখিল- সোনাইমুড়ী আসনের সাংসদ এইচ এম ইব্রাহিম এর অনুপ্রেরনায় আমি বাংলাদেশ আওয়ামী লীগের সাথে কাজ করে যাচ্ছি। উনারা বিভিন্ন সময়ে আমাকে উৎসাহিত করে থাকেন। আমি সবার কাছে দোয়া চাই যেন আরো বেশী সামাজিক কাজে অংশগ্রহন করতে পারি। পাশাপাশি আমি ৩ নং পরকোট ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে প্রার্থী। আমি চাটখিল উপজেলার সকল নেতাকর্মী সহ আমার ইউনিয়ন বাসীর কাছে দোয়া চাই। এবং সবার পাশে দাঁড়ানোর জন্য আল্লাহ যেন আমাকে সেই সুযোগ দেয়।


এ জাতীয় আরো সংবাদ