শিরোনাম :
সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন বৃহত্তর গোয়ালচামট বাসীর পক্ষ থেকে শান্তিনিবাসে ইফতার বিতরণ সেনবাগে পৌরমেয়র প্রার্থী সাইফুল ইসলাম বাবুর করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরণ সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন
নোটিশ :
Wellcome to our website...

ফরিদপুরে আন্তর্জাতিক নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ দিবস পালন

প্রথমসংবাদ ডেক্স : / ১৪৯ বার
আপডেটের সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন বিরুদ্ধে প্রতিবাদ দিবস পালিত হয়েছে।

জাতীয় নারী সংগঠন সমূহের নেটওয়ার্ক ফাউন্ডেশন এর উদ্যোগে এক অবস্থান কর্মসূচি বুধবার সকালে ফরিদপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মনোয়ারা রহমান, হিরুন নাহার শামীমা বেগম, নুরজাহান বেগম, মমতাজ বেগম, সুমা আক্তার, মারুফা বেগম, লাকি বেগম, আরিফুল ইসলাম লিটন প্রমুখ।

সভায় বক্তারা সমাজে নারীদের স্বাধীনভাবে চলাচলের জন্য গুরুত্বারোপ করেন। তারা দেশের প্রতিটা ক্ষেত্রে নারী এবং শিশুদের প্রতি বৈষম্যের ও যৌন হয়রানির প্রতিবাদ করেন। এবং নারীদের বিরুদ্ধে বিচারাধীন সমস্ত মামলা নিস্পত্তির দাবি করেন। এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

দেশের প্রতিটা নারী- শিশুকে রক্ষা করার জন্য সরকারের প্রতি দাবি জানান। তারা বলেন গত 10 মাসে দেশে ধর্ষণের শিকার হয়েছেন ১২৫৩ জন নারী। এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২০০ জন নারীকে, যৌন হয়রানির শিকার হয়েছেন ২২১ জনুয়ারি। পেটের মধ্যে দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন ২৫১ জন নারী। ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৬২ জন নারীকে। আত্মহত্যা করেছেন ১০ জন। এবং ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয়েছেন ৩ জন নারী ও 2 জন পুরুষ।

এছাড়া ধর্ষণের শিকার হয়েছেন ৭৬৭ চেষ্টা করা হয়েছে শিশু। ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৩৫ জন শিশুকে। যৌন সহিংসতার শিকার হয়েছেন ৮০ জন কন্যা শিশু ও ২৬ জন ছেলে শিশু। এই সমস্ত ঘটনার সাথে জড়িত ব্যক্তিবর্গ কে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
এ ব্যাপারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার দাবি জানানো হয়।


এ জাতীয় আরো সংবাদ