শিরোনাম :
সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন বৃহত্তর গোয়ালচামট বাসীর পক্ষ থেকে শান্তিনিবাসে ইফতার বিতরণ সেনবাগে পৌরমেয়র প্রার্থী সাইফুল ইসলাম বাবুর করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরণ সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন
নোটিশ :
Wellcome to our website...

দেশের অন্যতম পর্যটন স্পট মহনপুর পর্যটন লি.

প্রথমসংবাদ ডেক্স : / ৩৩৪ বার
আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ সৌন্দর্য পিপাসু মানুষের ভ্রমণের তীর্থস্থানে পরিণত হয়ে উঠেছে চাঁদপুর জেলার মতলব উত্তরের মহনপুর পর্যটন কেন্দ্রটি। মেঘনা নদীর তীরবর্তী অপার সৌন্দর্যের প্রাকৃতিক লীলাভূমির নৈসর্গিক পরিবেশ আর এই পর্যটন কেন্দ্রের আধুনিক নির্মাণ শৈলীর মেলবন্ধন দেখতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন ভিড় করছেন হাজার হাজার দর্শনার্থী।

দেশি ও বিদেশি পর্যটকদের মাতিয়ে রাখতে উন্নত পৃথিবীর আধুনিক পর্যটন স্থানগুলোর আদলে তৈরি হচ্ছে এর নির্মাণকাজ। ফলে উদ্বোধনের আগেই প্রতিদিন লোকে লোকারণ্য হয়ে উঠছে মহনপুর পর্যটন স্থানটি। শহরের গরম নিঃশ্বাসের বিপরীতে একবুক স্বচ্ছ নির্মল বাতাস, শান্ত ছায়া-সুনিবিড় বিশাল এলাকা, মেঘনানদীর বিশাল কূলজুড়ে কক্সবাজারের সমূদ্র সৈকতের উপলব্ধি, ক্লান্তি মুছে দেওয়া ছল- ছল ঢেউ, দৃষ্টিনন্দন রিভার ড্রাইভ দিয়ে হেঁটে চলা, মন চাইলে স্পিডবোটে মেঘনার বুক চষে বেড়ানো, সোয়ান বোটিং-এ নিজেকে প্রাঞ্জল করে তোলা, প্রশান্তি নিতে সুইমিংপুলে ঝাঁপিয়ে পড়া, আনন্দ-স্ফূর্তিতে ক্লান্তি আসলে বিশ্রামের জন্য রয়েছে ৫ হাজার আসনের উন্মুক্ত মঞ্চ, সুবিশাল খেলার মাঠ, বর্ণিল আলোকসজ্জা। দেশি-বিদেশি পর্যটকদের জন্য থাকছে থ্রি-স্টার ও ফাইভ-স্টার মানের হোটেল, উন্নত ও আধুনিক রেস্ট হাউজ, কেনাকাটার জন্য অত্যাধুনিক মার্কেট, ওয়াচ টাওয়ার, বিশিষ্ট ব্যক্তিদের ম্যুরাল, দূরপাল্লার লঞ্চের জন্য পন্টুন ব্যবস্থা ও প্রাথমিক স¦াস্থ্যসেবা কেন্দ্র ।

৬০ একর জমির উপর নির্মিত মহনপুর পর্যটন লিমিটেড নামে এ পর্যটন শিশু, বৃদ্ধ ও শিক্ষার্থীদের সুস্থ বিনোদনের জন্যও সূদুরপ্রসারী পরিকল্পনা হাতে নিয়ে কাজ করা হচ্ছে। ফলে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ভ্রমণের জন্য মহনপুর পর্যটন কেন্দ্র লিমিটেড হয়ে উঠবে একটি আদর্শ এলাকা। পর্যটন কেন্দ্রের চারপাশে থাকছে দেশি-বিদেশি বাহারি গাছ বিভিন্ন পয়েন্টে থাকছে কেন্টিন, নির্ধারিত পিকনিক স্পট আরও থাকছে মিনি শিশু পার্ক। পর্যটন কেন্দ্রটির নিরাপত্তায় থাকছে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তরা।

মোহনপুর পর্যটন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী মিজানুর রহমান বলেন, পর্যটন একটি শিল্প। প্রকৃতিপাগল মানুষ সময়-সুযোগ পেলেই পর্যটনের নেশায় ঘুরে বেড়ায়। কখনও প্রকৃতির প্রসারিত হস্ত চুম্বনকারী হিমালয় কন্যা নেপাল ও বৈচিত্র্যপূর্ণ থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালদ্বীপ, মালয়েশিয়ায় যাচ্ছে বাংলাদেশের পর্যটকরা।

দেশের মধ্যে তাদের জন্য উন্নত বিনোদনের দেয়ার লক্ষে আমরা গড়ে তুলেছি মহনপুর পর্যটন কেন্দ্র লিমিটেড। বাংলাদেশের সকল শ্রেণীর পর্যটকদের কাছে মন্ত্রমুগ্ধকর একটি পর্যটন স্পট হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি আমরা। দেশি পর্যটকদের পাশাপাশি বিদেশি পর্যটকদের জন্য নজর কারবে এ পর্যটন কেন্দ্রটি।


এ জাতীয় আরো সংবাদ