• শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন
  • English Version | Epaper
শিরোনাম :
সেনবাগ – দাগনভুঞা সীমান্ত এলাকায় দূর্বৃত্তের হামলায় যুবক রক্তাক্ত ও বসতঘরে লুটপাটের অভিযোগ সেনবাগে সম্পত্তিগত বিরোধের জের ধরে অতর্কিত হামলার ঘটনায় আহত ৬ ফরিদপুর শহরে অবৈধভাবে পুকুর ভরাট কাজ বন্ধ করলেন এসিল্যান্ড ফরিদপুর পৌরসভার নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত পরিবহন চালানোর দাবিতে ফরিদপুরে মালিকরা শ্রমিকদের মানববন্ধন অনুষ্ঠিত র‌্যাব-৮ কর্তৃক ফরিদপুর জেলার ভাংগা থানা হতে মাদক ব্যবসায়ী ও বিকাশ প্রতারক চক্রের ৫ সদস্য আটক সালথায় তান্ডব: উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গ্রেফতার ফরিদপুরে লকডাউনে চলছে ভ্রাম্যমান নিরাপদ মাছ বিক্রয় ফরিদপুরে টিসিবি’র ট্রাকসেল ও সচেতনতামূলক বাজার তদারকি ফরিদপুরে লাবলু মিয়া সড়কের পাশের অবৈধ দখল উচ্ছেদ করলো প্রশাসন
নোটিশ :
Wellcome to our website...

হাতিয়ায় নির্মানাধীন ভবনে কেন্দ্র পরিবর্তন করায় প্রার্থীদের মধ্যে ভিন্ন প্রতিক্রিয়া

প্রথমসংবাদ ডেক্স : / ৪২ বার
আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১

মোঃ আজিজুর রহমান, হাতিয়াঃ নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায় আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে স্থানীয় ইউপি নির্বাচনে।

উক্ত নির্বাচনে ০৭ নং তমরুদ্দি ইউনিয়নের ৯ টি কেন্দ্রের মধ্যে ৮টি কেন্দ্র পূর্বের ন্যায় বহাল থাকলেও একটি কেন্দ্র নিয়ে প্রার্থীদের মধ্যে ভিন্ন প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

অনুসন্ধান করে জানা যায় ১৯৯৭ সাল থেকে তমরুদ্দি ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডের কেন্দ্র পূর্ব জোড়খালী মাকসুদিয়া ফোরকানীয়া মাদ্রাসায় অবস্থিত ছিলো।যা এখনো ভোট গ্রহণের জন্য ১০০% উপযোগী।

কিন্তুু ২০২১ সালের ইউপি নির্বাচনে হঠাৎ করে উক্ত কেন্দ্রটি পরিবর্তন করে জোড়খালী উচ্চ বিদ্যালয়ে স্থানান্তর করায় প্রার্থীদের মধ্যে উদ্বেগ/উৎকন্ঠা ও সন্দেহের সৃষ্টি হয়েছে।

কারণ হিসেবে জানতে চাইলে অভিযোগ কারী প্রার্থীগণ বলেন পূর্বের কেন্দ্রটি ওয়ার্ডের মধ্যবর্তী স্থানে থাকায় ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়া সহ ভোট প্রদানে নিরাপত্তা নিশ্চিত ছিলো।

কিন্তুু বর্তমানে যে কেন্দ্রটি দেওয়া হয়েছে এটি অন্য একটি কেন্দ্রর একেবারেই নিকটবর্তী ও নির্মান কাজ বহাল রয়েছে ।এবং
০৬ নং ওয়ার্ডের সীমানায়।

এবং বর্তমান চেয়ারম্যান ও ইউপি সদস্যের বাড়ীর দর্জায় কেন্দ্রটি নির্ধারন করায় এটি ভোটারদের জন্য যেমন ঝুকিপূর্ণ তেমনিভাবে অন্যান্য প্রার্থীদের জন্য নিরাপত্তাহীনতার অভিযোগ উঠেছে।

অভিযোগ কারী প্রার্থীগণ হচ্ছেন –
আলাউদ্দিন বাবু -সাবেক চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী ০৭ নং তমরুদ্দি ইউনিয়ন।
ফখরুল ইসলাম -সবেক নৌকা প্রতীকে প্রার্থী ০৭নং তমরুদ্দি ইউনিয়ন।
মোঃ সামছুদ্দিন-মেম্বার প্রার্থী, ০৬নং ওয়ার্ড, তমরুদ্দি ইউনিয়ন।
আনোয়ারা বেগম – সংরক্ষিত আসন মহিলা মেম্বার প্রার্থী (৪,৫,৬ নংওয়ার্ড)তমরুদ্দি ইউনিয়ন।

এই ব্যাপারে হাতিয়া উপজেলা নির্বাচন কমিশন অফিসারের সাথে মুঠোফোনে যোগাযোগ করে ঘটনার সত্যতা জানতে চাইলে তিনি সত্যতা স্বীকার করে বলেন পূর্বের কেন্দ্রে নির্মাণ কাজ চলমান থাকায় কেন্দ্র পরিবর্তন করে জেলা নির্বাচন অফিসে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত চুড়ান্ত হয় নাই।

এখানে অসঙ্গতি পূর্ণ তথ্য পাওয়া গেছে। সরেজমিনে অগ্রযাত্রা পত্রিকার প্রতিনিধি গিয়ে দেখেন। নতুন করে যে কেন্দ্রটি দেওয়া হয়েছে তাহার নির্মাণ কাজ চলমান রয়েছে।কিন্তু পূর্বের কেন্দ্রটি ভোট গ্রহণের জন্য যথাযোগ্য।

অভিযোগ কারী প্রার্থীগণ বলেন, নির্মাণ কাজ বহু আগে সম্পন্ন হয়ে গেছে।
কেন্দ্র পরিবর্তন ফাইল প্রেরণ করা হয় গত ১০/০৩/২০২১ইং তারিখে।
এখানে অসংগতি পরিলক্ষিত হয়েছে।

সংশ্লিষ্ট প্রার্থীদের দাবি সুষ্ঠু ও গ্রহণ যোগ্য নির্বাচনের স্বার্থে পূর্বের কেন্দ্রটি বহাল রাখা অত্যান্ত জরুরী।
তাই অভিযোগকারীগন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।


এ জাতীয় আরো সংবাদ