শিরোনাম :
সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন বৃহত্তর গোয়ালচামট বাসীর পক্ষ থেকে শান্তিনিবাসে ইফতার বিতরণ সেনবাগে পৌরমেয়র প্রার্থী সাইফুল ইসলাম বাবুর করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরণ সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন
নোটিশ :
Wellcome to our website...

বিশ্বকাপ নিয়ে গুগলের ডুডল

প্রথমসংবাদ ডেক্স : / ১১৪ বার
আপডেটের সময় : সোমবার, ৩ জুন, ২০১৯

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে আইসিসি বিশ্বকাপ ২০১৯। বুধবার অনুষ্ঠিত হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। বিশ্বকাপ ক্রিকেট নিয়ে এরই মধ্যে নতুন ডুডল তৈরি করল গুগল।

বুধবার দিবাগত রাত ২টার পর থেকে গুগলের হোমপেজে দেখা মেলে বিশ্বকাপ ক্রিকেটের ডুডল। এতে দেখা যাচ্ছে, গুগল বানানের একটি ইংরেজি ‘ও’ বর্ণকে বলের আকার এবং ‘দুটি এলকে’ স্ট্যাম্প বানিয়ে দারুণ একটি চিত্র সাজিয়েছে।

‘ও’ বর্ণটি আবার নির্দিষ্ট স্থান থেকে সরে গেয়ে বোলারের হাতে বল হিসেবে দেখা যাচ্ছে। ওই বোলার সেই বলটি ব্যাটসম্যানের উদ্দেশে করছেন। ব্যাটসম্যানও বলটি সজোরে হাকাচ্ছেন।

এদিকে বৃহস্পতিবার বিশ্বকাপের প্রথম ম্যাচে আয়োজক দেশ ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে দক্ষিণ আফ্রিকা। মোট ১০টি দেশ একমাস ব্যাপী প্রতিযোগিতায় লড়াইয়ে অংশগ্রহণ করছে। ১৪ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল।

এ বছর সবচেয়ে ফেভারিট দল হিসেবে উঠে এসেছে ইংল্যান্ডের নাম। জেসন রয়, জনি বেয়ারস্টো ও জস বাটলারের মতো দুর্দান্ত ফর্মে থাকা একঝাঁক বিশেষজ্ঞ ব্যাটসম্যান দলের মূল শক্তি। চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াও। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের প্রত্যাবর্তনে দলের ব্যাটিং শক্তি ভিন্ন মাত্রা পেয়েছে, সন্দেহ নেই।

এবারের বিশ্বকাপ ফরম্যাটে অবশ্য একটি পরিবর্তন করা হয়েছে। গ্রুপ পর্যায়ে প্রত্যেক দলকে ৯টি প্রতিপক্ষ দলের বিরুদ্ধেই খেলতে হবে। গ্রুপ লিগের পয়েন্ট অনুসারেই সেমি ফাইনালের জন্য তালিকার শীর্ষতম ৪টি দেশ বিবেচিত হবে।


এ জাতীয় আরো সংবাদ