আজ ১৬ই শ্রাবণ, ১৪২১ বঙ্গাব্দ | ৩১শে জুলাই, ২০১৪ ইং |৩রা শাওয়াল, ১৪৩৫ হিজরী |বৃহস্পতিবার | সময় রাত ১:১১
মেইন রোড » বিজ্ঞান ও প্রযুক্তি » স্যামসাং এর উইন্ডোজ ফোন এখন রিমোট কন্ট্রোল

স্যামসাং এর উইন্ডোজ ফোন এখন রিমোট কন্ট্রোল

বাংলাদেশ সময়ঃ ৯:১৯, সোমবার, ০৬ জানুয়ারী , ২০১৪

উইন্ডোজ ফোনসম্প্রতি উইন্ডোজ ফোনের জন্য স্যামসাং একটি অ্যাপ্লিকেশন তৈরি করেছে যা উইন্ডোজ ফোনকে একটি রিমোট কন্ট্রোল হিসেবে কাজ করাতে সক্ষম। আপাতত এই অ্যাপ্লিকেশনটি শুধু তাদের অ্যাটিভ সিরিজের উইন্ডোজ ফোনগুলোতেই কাজ করবে। তবে খুব শীঘ্রই তারা এটি সব উইন্ডোজ ফোন ডিভাইসের জন্য উন্মুক্ত করে দেবে বলে জানিয়েছে।

শেয়ার বক্স নামের এই অ্যাপ্লিকেশনটি স্যামসাং-এর উইন্ডোজ ফোন ডিভাইসগুলোকে ডিএলএনএ সমর্থিত ডিভাইস যেমন এইচডিটিভিতে সংযুক্ত হয়ে ওয়্যারলেস নেটওয়ার্ক ব্যবহার করে মিউজিক কিংবা ভিডিও চালাতে সক্ষম। একই সময় অ্যাপ্লিকেশনটি অন্যান্য ডিভাইস থেকেও মিডিয়া ট্রান্সফার, সংরক্ষণ এবং প্লে করতে পারে। তাছাড়া এটি অন্যান্য ডিভাইসের জন্য রিমোট কন্ট্রোল হিসেবেও কাজ করে।

লুমিয়ার জন্য বেশ কিছু সংখ্যক অ্যাপ্লিকেশন তৈরি করা কোম্পানি নকিয়ার পর স্যামসাং-ই প্রথম উইন্ডোজ ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান যারা তাদের উইন্ডোজ ফোনের জন্য অ্যাপ্লিকেশন তৈরি করলো। অনেকে একে উইন্ডোজ ফোন ট্রেন্ড এর সূচনা বলেও মনে করছেন। শেয়ার বক্স সম্পূর্ন বিনামূল্যের একটি অ্যাপ্লিকেশন যা উইন্ডোজ ফোনের মার্কেটপ্লেস থেকে যে কেউ সরাসরি ডাউনলোড করে নিতে পারেন।

ফেজবুকে মন্তব্য জুড়ুন

comments

আপনার মতামত প্রকাশ করুন

উপরে উঠুন