শিরোনাম :
বাগেরহাটের মোল্লাহাটে জবাই হলো বৃদ্ধ ইউসুফ শেখ রাতের বেলা শত্রুপক্ষের হাতে সেনবাগে কালিকাপুর ছাত্র কল্যান সংস্থার উদ্দ্যোগে ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা ঘাতকদের নির্মম আঘাতে নিহত বায়োবৃদ্ধ আসাদ শেখের খুনিদের দাবিতে নিহতের পরিবার ও গ্রামবাসীর মানববন্ধন সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন
নোটিশ :
Wellcome to our website...

উপকূলের শীতার্তদের পাশে ফোবানা

প্রথমসংবাদ ডেক্স : / ১১৬ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীতে এখনো ভালো করে শীত আসেনি। তারপরও দেশের কিছু প্রান্তে শীত চলে এসেছে। ইতিমধ্যেই শীতের দেখা মিলছে দেশের উপকূলীয় অঞ্চলগুলোতে। এসব অঞ্চলে বসবাসকারী দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সামাজিক সংগঠন ফেডারেশন অফ বাংলাদেশি এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা)।

মঙ্গলবার খুলনা ও সাতক্ষিরা জেলার উপকূলীয় অঞ্চলে শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটি।

সংগঠনটি জানায়, দারিদ্র্যতার সঙ্গে বসবাস করা এই মানুষগুলো এখনো পানিবন্দি ভাসমান মানুষ। কোন রকম টেনেটুনে মানবেতর জীবনযাপন করছেন তারা। নদীর পাড়ে বা পানির উপর ভাসমান থাকার কারণে ইতিমধ্যেই শীত হানা দিয়েছে তাদের কুড়েঘরে। যেখানে দুবেলা খাবারের নিশ্চয়তা নেই সেখানে তারা কি করে শীত নিবারণের জিনিসপত্র কিনবে।

তাই তাদের এই দুঃসময়ে এগিয়ে এসেছে সহমর্মিতা ফাউন্ডেশন ও ফেডারেশন অফ বাংলাদেশি এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) যাদের আর্থিক সাপোর্টএ প্রথম দাপে সাতক্ষীরা জেলার লেবুবুনিয়ায় শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সহমর্মিতা ফাউন্ডেশনের সেচ্ছাসেবীরা। যার পুরো অর্থয়ানে ছিলো ফোবানা।

ফোবানার এই মানবিক উদারতার সম্পর্কে জানতে চাইলে সহমর্মিতা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পারভেজ হাসান বলেন, সহমর্মিতা ফাউন্ডেশন উপকূলীয় অঞ্চলের অসহায় মানুষের পাশে আম্পানে ক্ষতিগ্রস্তর শুরু থেকেই ছিলো, নানা রকম মানবিক সহায়তা নিয়ে।ঘূর্ণিঝড়ের প্রথম দিন থেকে এই অঞ্চলের অসহায় মানুষের দুঃখ লাগব করার চেষ্টা করেছি আমরা।নিত্যপ্রয়োজনীয় বাজার টিউবওয়েল নির্মাণ,রান্না করা খাবার, শিশু খাদ্য। মেয়েদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে স্যানেটারি নেকপিন।শিশুদের নতুন পোশাক সহো।প্রচুর পরিমাণ মানবিক কাজ সম্পুর্ন করে এই মানুষ গুলোর পাশে দারিয়েছি,দেশ/বিদেশের বিভিন্ন সংগঠনের মাধ্যমে।

তিনি আরও বলেন, তার-ই ধারাবাহিকতায় এবার আমাদের পাশে এক হয়ে অসহায় মানুষের জন্য এগিয়ে এসেছে ফোবানা। আমরা ইতিমধ্যেই তাদের অর্থয়ানে টিউবওয়েল নির্মাণ,শীতবস্ত্র বিতরণ ও উপকূলীয় বাচ্চাদের জন্য দুইটি পাঠশালা চালু করেছি, আমরা আশাকরি ফোবানা যেভাবে উদারতা দেখিয়ে অসহায় মানুষের জন্য এগিয়ে এসেছে, সেই ধারাবাহিকতা বজায় রাখবে।

আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি ফোবানার ভাইস চেয়ারম্যান জনাব জাকারিয়া চৌধুরীর কাছে, যিনি দেশের থেকে হাজার কিলোমিটার দূরে থেকেও অসহায় মানুষের কল্যাণে এগিয়ে এসেছেন।


এ জাতীয় আরো সংবাদ