শিরোনাম :
সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন বৃহত্তর গোয়ালচামট বাসীর পক্ষ থেকে শান্তিনিবাসে ইফতার বিতরণ সেনবাগে পৌরমেয়র প্রার্থী সাইফুল ইসলাম বাবুর করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরণ সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন
নোটিশ :
Wellcome to our website...

ফরিদপুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শ্যামা পূজা

প্রথমসংবাদ ডেক্স : / ১৮৬ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

ফরিদপুর প্রতিনিধিঃ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম উৎসব শ্যামা পূজা। সোমবার রাতে শেষ হয়েছে। উপলক্ষে বিভিন্ন মন্দিরে আরতী প্রতিযোগিতা, প্রসাদ বিতরণ, ও ধর্মীয় সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হয়।

হিন্দু শাস্ত্র মতে মা কালী কে বিপদনাশিনী হিসেবে গণ্য করা হয়ে থাকে। এর ফলে সমাজে কোন বিপদ আসে না বলে হিন্দু ধর্মালম্বীরা মনে করে থাকে।
এদিকে শ্যামা পূজা উদযাপন উপলক্ষে শহরের বিভিন্ন মন্দিরে শনিবার শ্যামা পূজা শেষ হলেও ,সোমবার রাতে বেশির ভাগমন্দিরের প্রতিমা শহরের গোয়ালচামট পৌর বিসর্জন (কুমার নদীতে) বিসর্জন দিতে দেখা যায়। বিসর্জন শেষে বিভিন্ন মন্দিরে মহামারী করোনা থেকে বাঁচার উদ্দেশ্যে বিশেষ প্রার্থনা করা হয়।

ফরিদপুর শহরে এবছর শতাধিক পূজা মন্দিরে শ্যামা পূজা অনুষ্ঠিত হয়। তবে করোনার কারণে বেশিরভাগ মন্দিরে ততটা লোকসমাগম দেখতে পাওয়া যায়নি।


এ জাতীয় আরো সংবাদ