শিরোনাম :
ঘাতকদের নির্মম আঘাতে নিহত বায়োবৃদ্ধ আসাদ শেখের খুনিদের দাবিতে নিহতের পরিবার ও গ্রামবাসীর মানববন্ধন সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন বৃহত্তর গোয়ালচামট বাসীর পক্ষ থেকে শান্তিনিবাসে ইফতার বিতরণ সেনবাগে পৌরমেয়র প্রার্থী সাইফুল ইসলাম বাবুর করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরণ
নোটিশ :
Wellcome to our website...

“মোহাম্মদ আলী কলেজ” এর অবকাঠামো নির্মাণ উপলক্ষে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান

প্রথমসংবাদ ডেক্স : / ১১৫ বার
আপডেটের সময় : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

মোঃ আজিজুর রহমানঃ নোয়াখালী জেলার আওতাধীন একটি বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া উপজেলা।
এই উপজেলায় প্রায় সাত লক্ষ লোক বসবাস করেন।এই উপজেলার ছাত্র/ছাত্রীদেরকে উচ্চ শিক্ষার জন্য পাড়ি দিতে হয় বিভিন্ন জেলায়। বিশেষ করে নোয়াখালী সদরে সিংহভাগ ছাত্র /ছাত্রী অবস্থান করে তাদের স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছে। কিন্ত দ্বীপ হাতিয়ার মানুষের জন্য এটা বড় কঠিন হয়ে পড়েছে।

এরই মধ্যে হাতিয়া উপজেলায় বর্তমানে চারটি কলেজ বিদ্যমান থাকলেও হাতিয়া উপজেলা থেকে বিচ্ছিন্ন দুইটি ইউনিয়ন ০১নং হরণী ও ০২নং চানন্দী ইউনিয়ন সহ নঙ্গলীয়া,কেরিংচর, এই সকল এলাকায় কোন কলেজ না থাকায় ছাত্র /ছাত্রী গণ উচ্চ শিক্ষা নিতে বড় ধরনের সমস্যায় ভুগছেন। অনেকেই এস এস সি পাশের পর আর উচ্চতর শিক্ষা নিতে পারছে না।ফলে উচ্চ শিক্ষার হার ক্রমান্বয়ে হ্রাস পাচ্ছে। তাই এই সকল দিক বিবেচনা করে হাতিয়া উপজেলার সাবেক এম পি, বর্তমানে হাতিয়া উপজেলার আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী তিনি এই বিচ্ছিন্ন দুইটি ইউনিয়নের প্রায় তিন লক্ষ মানুষের দিকে বিবেচনা করে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যেতে দীর্ঘ দিনের স্বপ্ন বাস্তবায়ন করতে ০১নং হরণী ইউনিয়ন আলী বাজার সংলগ্ন “মোহাম্মদ আলী কলেজ ” নির্মানের যে ইচ্ছা আকাঙ্ক্ষা ছিলো তা বাস্তবায়ন করার জন্য গত ২৭/১১/২০২০ইং রোজ শুক্রবার বাদ জুমা উক্ত কলেজের অবকাঠামো নির্মাণের জন্য মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন “হাতিয়া আদর্শ মহিলা কলেজ” এর সাবেক প্রিন্সিপাল এনামুল হক”হাতিয়া বঙ্গবন্ধু উচ্চ বিদ্যলয়”এর সবেক প্রধান শিক্ষক মোঃ কেফায়েত উল্যাহ এবং হাতিয়া উপজেলা ও ০১নং হরণী ইউনিয়ন এর রাজনৈতিক নেতৃবৃন্দ ও সমাজসেবী ব্যক্তিবর্গ।দোয়া ও মোনাজাতের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের কার্যক্রম শেষ হয়।


এ জাতীয় আরো সংবাদ