শিরোনাম :
সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন বৃহত্তর গোয়ালচামট বাসীর পক্ষ থেকে শান্তিনিবাসে ইফতার বিতরণ সেনবাগে পৌরমেয়র প্রার্থী সাইফুল ইসলাম বাবুর করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরণ সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন
নোটিশ :
Wellcome to our website...

আলফাডাঙ্গায় স্বাস্থ্যসহকারীদের কর্মবিরতি অব্যাহত

প্রথমসংবাদ ডেক্স : / ১৪৯ বার
আপডেটের সময় : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবীতে সোমবার ৪র্থ দিনের মত কর্মবিরতি কর্মসূচি পালন করেছে স্বাস্থ্যসহকারীরা। বৃহস্পতিবার থেকে নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবীতে কর্মবিরতি কর্মসূচি পালন করে আসছে স্বাস্থ্যসহকারীরা।

বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেল্থ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশনের সমন্বয়ে বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ব্যানারে সকাল সাড়ে ৮টায় কর্মবিরতি কর্মসূচি শুরু করে বিকেল তিনটায় ৪র্থ দিনেরমত কর্মবিরতি কর্মসূচি শেষ হয়। দাবী বাস্তবায়ন কমিটির আহবায়ক নিজামুল হক কাজলের সভাপতিত্বে কর্মবিরতি অনুষ্ঠানে দাবী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মহিদুল ইসলাম স্বাস্থ্যসহকারী জিয়াউর রহমান, তারিকুল ইসলাম, মদিনা জোহরা, মিজানুর রহমান, তৈয়েবুর রহমান, হোসনেয়ারা ও দিপংঙ্কার শিকদার প্রমূখ বক্তব্য রাখেন।

তারা বলেন, নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবীতে সারাদেশের ন্যায় পাংশা উপজেলাতে বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ব্যানারে কর্মবিরতি কর্মসূচি পালন করা হচ্ছে। কর্মবিরতি চলাকালিন সময় টিকাদান কার্যক্রম বন্ধ করে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যসহকারীরা আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে অবস্থান করেন। নিয়োগ বিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণ দাবীর যৌক্তিকতা তুলে ধরে আহ্বায়ক নিজামুল হক কাজল বলেন, কর্মবিরতি কর্মসূচি পালনের ফলে চলমান আলফাডাঙ্গায় ১৪০ টি অস্থায়ী টিকাদান কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম বন্ধ রয়েছে।

আসন্ন ৫ ডিসেম্বর জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন-২০২০ কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেন তারা।সদস্য সচিব মহিদুল ইসলাম বলেন, দাবী আদায়ের লক্ষ্যে আমরা একমাস আগে স্বাস্থ্যসহকারীদের পক্ষ থেকে দেশের সকল সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করি। কর্মবিরতি কর্মসূচিতে আলফাডাঙ্গার ১৫ জন স্বাস্থ্যসহকারী ও ১জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক অংশগ্রহণ করেন।

দাবী বাস্ত বায়ন না হওয়া পর্যন্ত কর্মবিরতি কর্মসূচি পালন অব্যাহত থাকবে বলে জানান তারা।


এ জাতীয় আরো সংবাদ