শিরোনাম :
বাগেরহাটের মোল্লাহাটে জবাই হলো বৃদ্ধ ইউসুফ শেখ রাতের বেলা শত্রুপক্ষের হাতে সেনবাগে কালিকাপুর ছাত্র কল্যান সংস্থার উদ্দ্যোগে ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা ঘাতকদের নির্মম আঘাতে নিহত বায়োবৃদ্ধ আসাদ শেখের খুনিদের দাবিতে নিহতের পরিবার ও গ্রামবাসীর মানববন্ধন সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন
নোটিশ :
Wellcome to our website...

লাইট হাউস ফরিদপুরের বিশ্বএইডস দিবস পালন

প্রথমসংবাদ ডেক্স : / ২৩২ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

ফরিদপুর প্রতিনিধিঃ ’সারা বিশে^র ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নিব দায়িত্ব” প্রতিপাদ্যকে সামনে নিয়ে মঙ্গলবার বিশ্বএইডস দিবস পালন করেছে উন্নয়ন মূলক সংগঠন লাইট হাউস ফরিদপুর। এ উপলক্ষে স্বাস্থ্য বিভাগ ফরিদপুর কর্তৃক আয়োজিত র‌্যালীতে অংশগ্রহণ করে লাইট হাউসের কর্মীবৃন্দ।

পরে জেনারেল হাসপাতালে এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. মহা. সিদ্দিকুর রহমান। তিনি বলেন, এইচআইভি এইডস প্রতিরোধে আমাদের সচেতনতার প্রতি সর্বাধিক গুরুপ্ত দিতে হবে। কেননা প্রতিকার অপেক্ষা প্রতিরোধ বিশ্বব্যপি রোগ প্রতিরোধের স্বীকৃত পন্থা।

এইচআইভি প্রতি রোধে লাইট হাউসের কার্যক্রমের অপরিহার্যতা উল্লেখ পূর্বক তা অব্যাহত রাখার প্রতি জোর দেন। পরে লাইট হাউস ফরিদপুর কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। জেলা ব্যবস্থাপক মো. কবির হুসাইনের সভাপতিত্বে এতে আলোচনায় অংশগ্রহণ করেন মো. মোহন আলী, কাজল কুমার মন্ডল, হাসান পাট্টাদার, মো. আজাদ প্রামানিক, মো. লাভলুসহ প্রমুখ। হাসান পাট্টাদার বলেন, ঝুঁকিপূর্ণ যৌন আরচণ পরিহার করা একা অপরিহার্য।

মো. মোহন আলী বলেন, যে মাধ্যমগুল দিয়ে এইচআইভি এইডস এর সংক্রমন ঘটে ঠিক একই পথে হেপাটাইটিস বি ও সিসহ নানা যৌন রোগ ছড়ায়। সুতরাং আমরা যদি এইডস প্রতিরোধের স্বীকৃত ৪টি নিয়মকে আমাদের জীবনে বাস্ত বায়ন করি তবে এইচআইভি এইডসসহ নানা যৌন রোগ থেকে মুক্ত থাকা সম্ভব। মো. করিব হুসাইন বলেন, লাইট হাউস ফরিদপুর এইচআইভি এইডস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করাসহ ঝুকিঁপূর্ণ জনগোষ্ঠির আচরণ পরিবর্তনে কাজ করছে। যা জনগণের সহযোগীতা ও অংশগ্রহণ একান্ত জরুরি।

উল্লেখ্য যে, লাইট হাউস ফরিদপুর গ্লোবাল ফান্ডের অর্থায়নে আইসিডিডিআরবির ব্যবস্থাপনা ও বাংলাদেশ স্বাস্থ্য ও পবিবার কল্যাণ মন্ত্রণালয় এর তত্ত্বাবধানে পরিচালিত যা ২০১০ খ্রি. থেকে দেশের ৫টি বিভাগের ১৮টি জেলার ২৫ টি এলাকায় বিস্তুৃত।


এ জাতীয় আরো সংবাদ