শিরোনাম :
সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন বৃহত্তর গোয়ালচামট বাসীর পক্ষ থেকে শান্তিনিবাসে ইফতার বিতরণ সেনবাগে পৌরমেয়র প্রার্থী সাইফুল ইসলাম বাবুর করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরণ সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন
নোটিশ :
Wellcome to our website...

মানবিক স্কুল এর সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ডিজিটাল বই ও ব্যাগ বিতরণ অনুষ্ঠিত হয়েছে

প্রথমসংবাদ ডেক্স : / ১১৪ বার
আপডেটের সময় : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

ফরিদপুর জেলা প্রতিনিধিঃঃ ৭ই ফেব্রুয়ারী সকালে জেলা শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার এর উপস্থিতিতে মানবিক স্কুল ফরিদপুর এর সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে এই ডিজিটাল বই ও ব্যাগ বিতরণ করা হয়

মানবিক ফরিদপুর সামাজিক সংগঠন কর্তৃক আয়োজিত ভাটিলক্ষীপুর বেরিবাঁধ সুইচগেট রোড বিদ্যালয় প্রাঙ্গণে এ বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি জাতীয় সংগীতের মাধ্যমে শুভ সূচনা শুরু হয়। এরপরে কোমলমতি শিশু শিক্ষার্থীরা ১০ টি আইন, শপথ বাক্য পাঠ, যুক্তিবিদ্যাসহ কবিতা আবৃত্তি ও নৃত্য পরিবেশন উপহার দেয়।

মানবিক ফরিদপুর সংগঠনের সভাপতি নিলুফার ইয়াসমিন রুবির সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেলা শিক্ষা অফিসার ছিলেন বিষ্ণুপদ ঘোষাল।

এ সময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নার্গিস জাফরী সদর উপজেলা শিক্ষা অফিসার।

আরো উপস্থিত ছিলেন মানবিক স্কুলের সাধারণ সম্পাদক ডাক্তার নিলয় বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক খন্দকার জাহিদ হোসেন মিলন, সাহিত্য সম্পাদক মোস্তফা মাহফুজ বুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজ সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রেজাউল তালুকদার রোনাল, ডোনার সদস্য সোনিয়া নাসরিন পুষ্প, সঞ্চালনায় কাজী সবুজ সহ অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

এ সময় শুভেচ্ছা বক্তব্যে মানবিক স্কুলের সভাপতি নিলুফার ইয়াসমিন রুবি বলেন, বিশিষ্ট গ্রাফিক্স ডিজাইনার ছড়াকার ও ঢাকা ইউরেকা স্কুলের প্রতিষ্ঠাতা নূরুজ্জামান ফিরোজ এর সার্বিক সহযোগিতা ও তার পরিকল্পনায় আজ এই স্কুল মানবিক স্কুল। যে স্কুল সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে। এখানে সুবিধাবঞ্চিত শিশুরা লেখাপড়া করে আজ আমরা তাদের ডিজিটাল বই ও ব্যাগ বিতরণ করলাম ধন্যবাদ তাদেরকে যাদের সার্বিক সহযোগিতায় এগিয়ে যাচ্ছে মানবিক স্কুল বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে আজ আমরা এই সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ডিজিটাল বই বিতরণ করলাম এতে আমরা আরো একধাপ এগিয়ে গেলাম মানবিক স্কুল আরো একধাপ এগিয়ে গেল।

এ সময় প্রধান অতিথি বিষ্ণুপদ ঘোষাল বলেন আজ আমার খুব ভালো লাগলো মানবিক স্কুল এসে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মানবিক স্কুল যেভাবে কাজ করে যাচ্ছে তা প্রশংসনীয়
আমি এখানে দেখতে পাচ্ছি এক টুকরো বাংলাদেশকে আমি দেখছি এখানে কবি নজরুলকে এখানে দেখতে পারছি রবীন্দ্রনাথ ঠাকুরকে আমি দেখতে পাচ্ছি এখানে ইঞ্জিনিয়ার দেখতে পাচ্ছি বিজ্ঞানী এরা একদিন সোনার বাংলা গড়বে।

প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়তে এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আমি জেলা শিক্ষা অফিসার হিসেবে এই স্কুলের সার্বিক সহযোগিতায় কাজ করব এবং যেকোন প্রয়োজনে আমি সবসময় মানবিক স্কুলের সাথে থাকবো।

এ সময় প্রধান আলোচক নার্গিস জাফরী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ও প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়তে এরকম উদ্যোগ সত্যিই প্রশংসনীয় এই ডিজিটাল বই এর মাধ্যমে বাচ্চারা আরো লেখাপড়ার প্রতি উৎসাহিত হবে এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয় আজ মানবিক স্কুল কে দেখে আমার খুব ভাল লাগছে মানবিক স্কুলকে আবারো ধন্যবাদ জানাই এমন সুন্দর উদ্যোগ নেয়ার জন্য এবং সেই সাথে মানবিক স্কুলের সার্বিক সহযোগিতা এবং আমার পক্ষ থেকে যতটুকু সম্ভব আমি সবসময় মানবিক স্কুলের পাশে থাকব বলে তিনি ব্যক্ত করেন।

পরিশেষে নিত্য পরিবেশন ও সকল শিক্ষার্থীদের মাঝে ডিজিটাল বই ও ব্যাগ বিতরণ করা হয়।


এ জাতীয় আরো সংবাদ