শিরোনাম :
সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন বৃহত্তর গোয়ালচামট বাসীর পক্ষ থেকে শান্তিনিবাসে ইফতার বিতরণ সেনবাগে পৌরমেয়র প্রার্থী সাইফুল ইসলাম বাবুর করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরণ সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার
নোটিশ :
Wellcome to our website...

এবার ফুলবাড়ি হয়ে চলবে ঢাকা-শিলিগুড়ি বাস

প্রথমসংবাদ ডেক্স : / ২৬৩ বার
আপডেটের সময় : বৃহস্পতিবার, ৬ জুন, ২০১৯

ভারতের সিকিম রাজ্যে বাড়ছে বাংলাদেশিদের ভিড়। প্রতিদিন হাজারো বাংলাদেশি পর্যটকের পদচারণায় মুখরিত হয়ে উঠছে সিকিমের রাজধানী গ্যাংটক।

পর্যটকদের সুবিধার্থে এবার চালু হচ্ছে ঢাকা-শিলিগুড়ি বাস সেবা। চলতি মাস থেকেই বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্ত দিয়ে এই বাস চলাচল করবে।

বর্তমানে ভারতের চ্যাংরাবান্ধা সীমান্ত হয়ে ঢাকা-শিলিগুড়ি বাস সার্ভিস চালু রয়েছে। একই বাস কোম্পানি এবার ফুলবাড়ি দিয়ে বাস চলাচলের উদ্যোগ নিয়েছে। আগামী ২৬ মে থেকে এই সেবা চালু হতে পারে।

এদিকে চ্যাংরাবান্ধা দিয়ে যে বাসটি যাতায়াত করে তাতে ৩১ জন যাত্রীর বসার ব্যবস্থা রয়েছে। সীমন্ত থেকে ঢাকা আসতে সময় লাগে প্রায় ৮ ঘণ্টা। ফুলবাড়ি হয়ে যে বাসটি চলবে, তাতে জায়গা হবে ২৮ জন যাত্রীর। ঢাকা আসতে সময় লাগবে ৮ ঘণ্টা। বাসটি শিলিগুড়ি থেকে ছেড়ে ফুলবাড়ি সীমান্ত চৌকি, তেঁতুলিয়া, পঞ্চগড়, রংপুর, বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল হয়ে ঢাকায় পৌঁছাবে। ভাড়া পড়বে ভারতীয় মুদ্রায় ১৪০০ টাকা।

রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, শুধু বাস নয়, যাত্রী ভিড় সামাল দিতে বাগডোগরা থেকে ঢাকা বিমান পরিষেবাও চালু করতে চাই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতোমধ্যেই কেন্দ্রীয় বিমান পরিবহনমন্ত্রীর কাছে এই ব্যাপারে আবেদন জানিয়েছেন।


এ জাতীয় আরো সংবাদ