শিরোনাম :
সেনবাগে কাবিলপুর একতা সমাজ সংঘের উদ্দ্যোগে ইফতার পার্টি ও ঈদ বস্র উপহার বিতরণ সেনবাগে সৈয়দ হারুন ফাউন্ডেশনের পক্ষ হতে ৪০০ পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে সেলিম উদ্দিন কাজল এর উদ্দ্যোগে দেশবাসীর জন্য দোয়াও মেজবানী অনুষ্ঠিত সেনবাগে কাবিলমিয়া ফাউন্ডেশনের উদ্দ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনবাগে অসহায় গরীবের মাঝে প্যানেল চেয়ারম্যান স্বপনের ঈদ উপহার সামগ্রী বিতরণ ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত মীনার স্বপ্নপূরণের সহযাত্রী ফরিদপুর জেলা প্রশাসন বৃহত্তর গোয়ালচামট বাসীর পক্ষ থেকে শান্তিনিবাসে ইফতার বিতরণ সেনবাগে পৌরমেয়র প্রার্থী সাইফুল ইসলাম বাবুর করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরণ সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন
নোটিশ :
Wellcome to our website...

কাজে যোগ দিলেন ইউজিসি চেয়ারম্যান কাজী শহীদুল্লাহ

প্রথমসংবাদ ডেক্স : / ৯০ বার
আপডেটের সময় : বৃহস্পতিবার, ৬ জুন, ২০১৯

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ রোববার (২৬ মে) কাজে যোগ দিয়েছেন। কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেন। কাজী শহীদুল্লাহ ইউজিসির ১৩তম চেয়ারম্যান।

দায়িত্ব হস্তান্তরকালে প্রফেসর ইউসুফ আলী মোল্লা বলেন, নবনিযুক্ত চেয়ারম্যানের বলিষ্ঠ নেতৃত্বে দেশের বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষা ও গবেষণা এবং ইউজিসির সামগ্রিক কার্যক্রম বেগবান হবে।

ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ এ সময় বলেন, তার মূল চ্যালেঞ্জ হবে দেশে গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত করা। একই সঙ্গে গবেষণার সংখ্যা ও মান বৃদ্ধি করা।

তিনি আরও বলেন, সরকারের নিয়মনীতি মেনে দেশের বিশ্ববিদ্যালয়সমূহের তদারকি প্রতিষ্ঠান ইউজিসিকে পরিচালনা করাই হবে তার মূল দায়িত্ব। তিনি ইউজিসির কর্মকর্তা-কর্মচারীদের নিয়ম-শৃঙ্খলা ও বিধিবিধান মেনে সততা ও নিষ্ঠার সঙ্গে দাপ্তরিক কার্যক্রম সম্পাদনের আহ্বান জানান।

সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন, ইউজিসি সচিব ড. মো. খালেদ এবং ইউজিসির বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

ইউজিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা কমিশনের সদস্য এবং কর্মকর্তাদের পক্ষ থেকে নবনিযুক্ত চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান।

ইউজিসির নবনিযুক্ত চেয়ারম্যান প্রথম দিন সকাল সাড়ে ১১টায় অফিসে উপস্থিত হন। অফিসে আসার পর দাপ্তরিক কাজ না করে বিভিন্ন দপ্তরপ্রধানদের সঙ্গে দিনভর বৈঠক করেন তিনি।


এ জাতীয় আরো সংবাদ